প্রথম বর্ষ, শারদ সংখ্যা, ১২ অক্টোবর' ২০১৫

সোমবার, ১২ অক্টোবর, ২০১৫

কবিতা

                                                                              দেভ চৌধূরী                                                                                                                                            বুড়ালবাড়যগুপশ্চিম মেদিনীপুর
রঙিন কাঁচের টুকরো

স্বপ্ন তুমি আসবে কি..?”
             স্বপ্ন
আমি আছি আমার মনে,
পথ দিয়ে কে গেল চলে
হয়ত সে চেয়েছিল আমার দ্বারে~
নীরব অভিমানে ॥
এসো নবীন শিশিরের আদরে রাঙা
           কৃষ্ণচূড়া
তবু আমার ভিতরে আছে
এখনো কিছু আলো
আরো কতকাল পুষ্প ফোটাবো
রক্ত জাগাবো বলো..?
আমি তোমার কথা,তুমি আমার চুপ
              ঋতু
বর্ষা কেটেছে,শরৎ কেটেছে
কেটেছে কুয়াশায় ঘেরা মাঘ
অনেক ঝরেছে মহুয়ার ফুল
ক্লান্ত ডুবেছে চাঁদ..?
তোমার সাথে মুহূর্ত, মুহুর্তের সাথে রঙ
            তোমাকে
বুকের ভেতর কাঁপন তুলে
মৌ-মাতাল বাতাস
স্বপ্ন আমার বৃষ্টি হলে
ভিজবো বারোমাস ॥
নির্ঘুম চাঁদ গলে গলে আজও
ফোটায় জ্যোৎস্না ফুল
লাল গোলাপ নয়
তোমার জন্য রেখে যাব
দুফোঁটা রক্ত আর
আমার একটা বিধ্বস্ত ঘাসaফুল ॥

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন